সবচেয়ে বেশি বেতন পান কোন ক্রিকেটার?

সবচেয়ে বেশি বেতন পাওয়া ক্রিকেটার

Posted on

ক্রিকেট একটি খেলা যা আধুনিক সময়ের সবচেয়ে জনপ্রিয় খেলা হিসাবে বিশ্বব্যাপী খ্যাতি লাভ করেছে। ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলার মধ্যে একটি। বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ক্রিকেটারদের মধ্যে কে তা জানা খুবই গুরুত্বপূর্ণ।

একজন ক্রিকেটার যদি বেশি বেতন পায়, তবে সে নিশ্চই অত্যন্ত সফল এবং দক্ষ হতে হবে। বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ক্রিকেটারদের মধ্যে অনেকে সুপারস্টার ক্রিকেটার হিসাবে চিহ্নিত হয়। ক্রিকেট একটি প্রফেশনাল খেলা হিসাবে গণ্য হয় এবং এর সাথে সাথে টিভি অথবা ওয়েব সাইটে অনেক টাকা উপার্জন করা যায়।

বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ক্রিকেটারদের মধ্যে অনেকে কেন্দ্রবিন্দু ব্যাটসম্যান বা বলার দক্ষ পেসার হিসাবে চিহ্নিত

এছাড়াও পরিষেবা নিয়ে জনপ্রিয় ক্রিকেটার এবং একটি টিমের স্কিপার অথবা ক্যাপ্টেন এর বেতন সাধারণত অনেক বেশি হয়। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টিমগুলির মধ্যে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড, ঑স্ট্রেলিয়া, সাউথ অফ্রিকা এবং নিউজিল্যান্ড বর্তমানে সবচেয়ে বেশি পছন্দ হয়।

অধিকাংশ ক্রিকেটারদের জীবনযাত্রা অনেকটা একই হয়। তারা শুরুতে ছোট টিম থেকে ক্রিকেট খেলা শুরু করে এবং অনেক কঠিন পরিশ্রম করে নিজেকে উন্নয়ন করে নেয়। যখন তারা জনপ্রিয় হয়, তখন তাদের বেতন সম্পদ উন্নয়ন করে ফেলে। আসল কথা হল একটি ক্রিকেটার একটি ভাল খেলোয়াড় হতে হলে তাকে নিয়ে অনেক ধৈর্য ও কঠিন পরিশ্রম করতে হবে।

ক্রিকেট খেলা একটি ব্যবসার মতো হিসাবে বিবেচিত হয়। টিভি সম্প্রচার

রাইটস, টিভি রেটিং এবং স্পন্সরশিপ ইত্যাদি থেকে ক্রিকেট খেলা প্রতিযোগিতায় উপস্থিত প্রতিযোগীদের প্রতিযোগিতামূলক বেতন নির্ধারণ হয়। বিশ্বকাপ, টি-টোয়েন্টি, আইপিএল ইত্যাদি এমনকি একাধিক টুর্নামেন্ট আছে যেখানে সবচেয়ে বেশি বেতন পাওয়া যায়।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে সেইসব নামগুলি রয়েছে যারা বিশ্বকাপ, আইপিএল ইত্যাদি এমন বড় টুর্নামেন্টে খেলে বেশি বেতন পান। বিশ্বকাপ প্রতিযোগিতায় সাধারণত সবচেয়ে বেশি টিভি সম্প্রচার হয় এবং এটি সমস্ত দেশে জনপ্রিয়। এছাড়াও, একাধিক দেশে খেলা যাওয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা ও আইপিএল সম্পর্কে আলোচনা করা হয়।

ক্রিকেটারদের বেতন নির্ধারণ একটি প্রশ্ন যা বিভিন্ন কারণে

সমস্যার সামনে এসেছে, এই খেলাধুলার বেতন সম্পর্কে তথ্য সমূহের দুষ্পরিণতা। ক্রিকেটারদের বেতন নির্ধারণ করা হয় তাদের ক্যারিয়ারের দক্ষতা ও সম্প্রচারের উপর ভিত্তি করে। যেমন বিশ্বকাপ প্রতিযোগিতায় খেলা করা ক্রিকেটারদের বেতন সাধারণত আইপিএল বা টি-টোয়েন্টি খেলাধুলার থেকে বেশি হয়।

সবচেয়ে বেশি বেতন পান কোন ক্রিকেটার?

বিশ্বকাপে খেলা করা ক্রিকেটারদের মধ্যে সেইসব নামগুলি রয়েছেন যারা সর্বাধিক বেতন পান। প্রথমেই, ক্রিকেটের রাজা বিরাট কোহলি সম্প্রচারের সর্বোচ্চ স্কোরার হিসাবে পরিচিত। তিনি এখন ভারতীয় দলের ক্যাপ্টেন হিসাবে পরিচিত এবং বিশ্বকাপ প্রতিযোগিতায় খেলে সর্বাধিক বেতন পান। দ্বিতীয়তম স্থানে আসছেন দক্ষ ক্রিকেটার রোহিত শর্মা, যিনি আইপিএলে মুম্বই ইন্ডিয়ানস দলের সর্বাধিক বেতন পান